একটি স্বপ্ন
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৭-০৪-২০২৪

সুস্বপ্ন না দুঃস্বপ্ন জানিনা
দেখলাম ঘুমের মাঝে সপনে
লালিমা মাখা চাদরে ঢাকা সবিতা
তখনো উঠেনি আকাশের নীল বিছানায়।
ঊষা লগ্নে কিছুটা ওসা অনুভব হয়
শরতের শিউলী তলায়।
আমার ঠিকানার কাছাকাছি বাস করা
বড় বাড়ীর শেফালী এসেছে বাগানে
আশিনের শিশির ভেজা শিউলী কুড়োতে।
চোখাচোখি হতে কাঁপা কাঁপা চঞ্চুতে
লাজ রাঙা হয়ে গেল বদন মহল।
মধ্যরাতে ঘুম ভেঙে ঘুমোওনি বুঝি বলতে
বিবর্ণ হয়ে গেল শেফালী।
ফুলের সুঘ্রাণী হয়ে আমার জীবনে
আসার বাসনা ব্যাক্ত করে।
এ হলো আমার না চাওয়া লুব্ধক
আকাশের বিধু ধরায় ধরা দেয়ার মত।
ওতো বোঝেনা কত যোজন ব্যবধান
আমাদের মাঝে।
অনেক কষ্টে কঠোর ভাষায়
বিদায় দিলাম তাকে
কারণ সাপলুডু খেলার ইচ্ছা নেই আমার
কোন নুরির সাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৩-১০-২০১৯ ১০:৩৮ মিঃ

কবিতাটি ভালো ছিলো, এটা বলতেই হয়।

almamun1996
২৩-১০-২০১৯ ১০:৩৭ মিঃ

কবিতায় কিছু বানান ভুল আছে।


সুস্বপ্ন না দুঃস্বপ্ন জানিনা
দেখলাম ঘুমের মাঝে স্বপনে
লালিমা মাখা চাদরে ঢাকা সবিতা
তখনো উঠে নি আকাশের নীল বিছানায়।
ঊষা লগ্নে কিছুটা ওসা অনুভব হয়
শরতের শিউলি তলায়।
আমার ঠিকানার কাছাকাছি বাস করা


ঠিক করে নিন।